অলীক পাতার অন্যান্য সংখ্যা- পড়তে হলে ক্লিক করুন Library ট্যাব টি



"অলীক পাতা নববর্ষ সংখ্যা ১৪৩১ প্রকাশিত, সমস্ত লেখক -লেখিকা এবং পাঠক -পাঠিকাদের জানাই আন্তরিক শুভেচ্ছা..."বিশদে জানতে ক্লিক করুন " Notice Board ট্যাব টিতে"

Saturday, April 14, 2018

Preface- Thirteen Issue-Swarup Chakraborty

EDITORIAL- SECOND YEAR FIRST ISSUE

(THE THIRTEENTH NUMBER)

(নব বর্ষের নূতন অধ্যায়)


Image : ' The Hope', by the Writer


   প্রকাশিত হ'ল অলীক পাতার দ্বিতীয় বর্ষ প্রথম সংখ্যা , বৈশাখ সংখ্যা।
বাংলার হালখাতা, পাঞ্জাবের বৈশাখী আনে নতুন বছরের অঙ্গীকার, নববর্ষ শুরুর বার্তা।


ঝরাপাতার আবর্জনা সরিয়ে নব মুকুলের উন্মেষ জাগায় নতুনের সম্ভাবনা, জাগায় আশা, এই ভাবনার সাথে সামঞ্জস্য রেখে ও অলীক পাতার দ্বিতীয় বছরের প্রথম সংখ্যা কে স্বাগত জানাতে এবারের বিষয় ছিল " নব বর্ষের নূতন অধ্যায় "।

ধন্যবাদ জানাই আমাদের একান্ত প্রিয় লেখক লেখিকা দের,যাঁরা তাঁদের মননে ঋদ্ধ একটুকরো মানিক সম সৃষ্টি পাঠিয়েছেন অলীক পাতার এই মিলন প্রাঙ্গণে , আমাদের বিষয়ের সাথে সামঞ্জস্য রেখে।


বর্তমান সমাজের গায়ে লেগে থাকা নাছোড় শুকনো পাতাসম ক্ষতিকর জিনিষ হল আমাদের পচা মনোভাব, যা বার বার মাথাচাড়া দিচ্ছে, জাতপাতের লড়াই, শিশু ও মহিলাদের নিরাপত্তা হীনতার রূপ ধরে, আসুক কালবৈশাখী, উড়িয়ে নিয়ে যাক এদের, তখন যদি বলি শুভ নববর্ষ, সেটা সত্যি হবে তার আগে নয়।


"অলীক পাতার বাঙময় জগৎ " ধারক ও বাহক হোক সকলের মননের ও সুস্থ সৃষ্টির , আসুক সত্যি কারের নববর্ষ, এই আশা নিয়ে বিদায় নিচ্ছি, আবার দেখা হবে, ভালো থাকুন সৃষ্টিতে মাতুন.....


স্বরূপ চক্রবর্তী
১৪ই এপ্রিল,২০১৮
সম্পাদক-অলীক পাতা
Click Here To Read The Full Magazine






























No comments:

Post a Comment

Please put your comment here about this post

Main Menu Bar



অলীকপাতার শারদ সংখ্যা ১৪২৯ প্রকাশিত, পড়তে ক্লিক করুন "Current Issue" ট্যাব টিতে , সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা

Signature Video



অলীকপাতার সংখ্যা পড়ার জন্য ক্লিক করুন 'Current Issue' Tab এ, পুরাতন সংখ্যা পড়ার জন্য 'লাইব্রেরী' ট্যাব ক্লিক করুন। লেখা পাঠান aleekpata@gmail.com এই ঠিকানায়, অকারণেও প্রশ্ন করতে পারেন responsealeekpata@gmail.com এই ঠিকানায় অথবা আমাদের ফেসবুক গ্রুপে।

অলীক পাতায় লেখা পাঠান